শিরোনামঃ-

» রাজনগরে বন্যার্তদের মাঝে সিলেটের বাম দল সমূহের ত্রাণ বিতরণ

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২৪ | বুধবার

নিউজ ডেস্কঃ

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার বন্যা কবলিতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাম গণতান্ত্রিক জোট, বাংলাদেশ জাসদ ও ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা সিলেট জেলা।

বুধবার (২৮ আগস্ট) বিকাল ৩টায় মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কলেজ পয়েন্ট, তারা পাশা, মিলের বাজার এলাকায় বানভাসি মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাসদ সিলেট মহানগর শাখার সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদ, বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর বিপ্লবী কমিউনিস্ট লীগের সিলেট জেলার সভাপতি কমরেড সিরাজ আহমদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড খায়রুল হাসান, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার সদস্য অ্যাডভোকেট মহিতোষ দেব মলয়, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য সঞ্জয় কান্ত দাস, বাংলাদেশ জাসদ সিলেট জেলার নেতা সিলেট জেলা নেতা কামাল আহমদ চৌধুরী আলমগীর, জাতীয় শ্রমিক জোট নেতা সঞ্জিত কুমার চন্দ, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেট নগর শাখার সভাপতি বিশ্বজিৎ শীল প্রমুখ নেতৃবৃন্দ।

মৌলভীবাজার জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাসদ জেলা সভাপতি আ স ম সোহেল ও সহ সভাপতি রুপন আহমদ, সিপিবি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য জহর লাল দত্ত, বাসদ জেলা সদস্য বিশ্বজিৎ নন্দী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের রাজিব শুত্র ধর প্রমূখ।

ত্রাণ বিতরণের সময় নেতৃবৃন্দ বলেন, ‘বন্যায় অত্র এলাকার যে পরিমান মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং যে সকল মানুষ আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন তাদের সকলের জন্য ত্রান সহায়তা করা সম্ভব না হলেও এদেশের যেকোনো দুর্যোগে বামপন্থী দলসমূহ সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে জনগণের পাশে দাঁড়াবার চেষ্টা করে।

দেশের বড় বড় রাজনৈতিক দলসমূহকে কোন সুযোগে রাষ্ট্রক্ষমতা দখল করবে সেই সমীকরণে ব্যস্ত থাকলেও মানুষের বিপদে, দূর্যোগে তাদের ভূমিকা তেমন চোখে পড়ে না।

আবার সাম্প্রতিক সময়ের দফায় দফায় বন্যার ক্ষেত্রে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে ভারতীয় নদী আগ্রাসন দায়ী।

গত ১৫বছরের আওয়ামী সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণে বাংলাদেশ অভিন্ন নদীর ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত হয়েছে।’

এ সময় নেতৃবৃন্দ প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় স্থায়ী ব্যবস্থা গ্রহণ এবং একই সাথে ভারতীয় নদী ও পানি আগ্রাসনের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30