শিরোনামঃ-

» ওসমানী জাদুঘরের আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল

প্রকাশিত: ০১. সেপ্টেম্বর. ২০২৪ | রবিবার

জেনারেল ওসমানী ছিলেন আমাদের মুক্তিযুদ্ধের মহানায়কদের একজন : সিলেটের বিভাগীয় কমিশনার

নিউজ ডেস্কঃ

সিলেট বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী (এনডিসি) বলেছেন, জেনারেল ওসমানী ছিলেন, আমাদের মুক্তিযুদ্ধের মহানায়কদের একজন। তাঁর সুষ্ঠু পরিকল্পনা ও সুদক্ষ নেতৃত্বে দ্রুতগতিতে মুক্তিযুদ্ধ পরিচালিত হয়।

তিনি বিশ্বের অন্যতম শক্তিশালী যোদ্ধা পাকিস্তানি বাহিনীকে নাস্তানাবুদ করে ৯ মাসেরও কম সময়ে বিস্ময়কর বিজয় অর্জন করেন।

তিনি আরো বলেন, ওসমানী কেবল সিলেটের নন, তিনি পুরো বাংলাদেশের গর্ব। এ মহান কর্মবীরের জীবনী থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বোদ্ধ হয়ে আমাদের সবাইকে সুন্দর একটি বাংলাদেশ বিনির্মানে কাজ করতে হবে।

বঙ্গবীর জেনারেল মহম্মদ আতাউল গণি ওসমানীর ১০৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ওসমানী জাদুঘরের উদ্যোগে খতমে কোরআন, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রবিবার (১ সেপ্টেম্বর) ওসমানী জাদুঘর প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মো. আরিফুল হক চৌধুরী।

ওসমানী জাদুঘরের সহকারী কীপার মো. আমিনুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুন্যালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, ওসমানী গবেষক ও বহুগ্রন্থ প্রণেতা সিনিয়র সাংবাদিক মোহাম্মদ ফয়জুর রহমান, সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, ফুলকলি ফুড প্রডাক্ট লিমিটেড সিলেটের ডিজিএম জসিম উদ্দিন খন্দকার, গণ গ্রন্থাগার অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক দিলিপ কুমার সাহা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত জালালাবাদ নোয়াকুরুম জামে মসজিদের ইমাম হাফেজ মো. হাবিবুর রহমান।

এই সংবাদটি পড়া হয়েছে ২২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30