শিরোনামঃ-

» হত্যাকাণ্ডের বিচার ও দখলদারিত্ব-সন্ত্রাস-চাঁদাবাজি-হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন : বাসদ

প্রকাশিত: ০১. সেপ্টেম্বর. ২০২৪ | রবিবার

নিউজ ডেস্কঃ
জুলাই-আগস্ট হত্যাকাণ্ডের বিচার ও  বিভিন্ন স্থানে দখলদারিত্ব, সন্ত্রাস ,চাঁদাবাজি, মামলার নামে হয়রানি, নৈরাজ্যকর পরিস্থিতির অবসানের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রবিবার (১ সেপ্টেম্বর) বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন এর সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, শহিদ মিয়া, হারুন রশিদ, জাহেদ আহমদ, সিমান্ত চন্দ্র দাস, আজিজুল ইসলাম, লামিম আহমদ, ফখরুল ইসলাম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অন্তর্বর্তীকালীন সরকার জনগণের জানমালের নিরাপত্তা বিধান ও দখলদারিত্ব বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে দেশবাসী আশা করলেও তার উল্লেখযোগ্য প্রতিফলন এখনো দৃশ্যমান হচ্ছে না। এটা সবাইকে মনে রাখতে হবে যে এই গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে কোন বিশেষ দল বা গোষ্ঠী বিজয়ী হয়নি।

ছাত্র জনতার রক্তস্নাত সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত বিজয়ে দেশবাসী আশা করেছিল যে, ক্ষমতার পরিবর্তন হলেও অতীত দিনের মতো দখলদারিত্ব, চাঁদাবাজ বন্ধ হবে ।এটি হয়নি।

আইন শৃঙ্খলা পরিস্থিতির যথাযথ উন্নতি এখনও পর্যন্ত হয়নি। দেশের বিভিন্ন স্থানে পাল্টা দখলদারিত্ব, নীরব চাঁদাবাজি, হুমকি ধামকি, নিরাপদ মানুষদের মামলার নামে চলছে হয়রানি। বিভিন্ন স্থানে দখলদারিত্ব, সন্ত্রাস, চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারের ঘটনায় সৃষ্ট সংকটে ক্ষিপ্রতার সাথে সমস্যা সমাধানের দৃশ্যমান উদ্যোগ চোখে পড়ছে না।

বক্তারা সারাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনাসহ এসময়ে ও অতীতে যেসব দখলদারিত্ব কায়েম হয়েছে তাঁর অবসান ঘটাতে বিশেষ উদ্যোগ নেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানান হয়েছে।

বক্তারা বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদেরকে জোর করে পদত্যাগে বাধ্য না করে, আইন নিজের হাতে তুলে না নিয়ে যদি কোন শিক্ষকের বিরুদ্ধে পতিত ফ্যাসিস্ট সরকারের দোসর হিসেবে ক্ষমতার অপব্যবহার, বেআইনী কর্মকাণ্ডের অভিযোগ থাকে তাহলে যথাযথ কর্তৃপক্ষের অর্থাৎ শিক্ষা মন্ত্রণালয়, অধিদপ্তর, জেলা প্রশাসনের কাছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি/ আবেদন করার অনুরোধ জানানো হয়।

বক্তারা বলেন, একদিকে দেশের এক বিস্তীর্ণ অঞ্চলে বন্যায় জানমালের ক্ষয়ক্ষতি এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষ সাধারণ জনগণ দিশেহারা।

বক্তারা অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানান।

বক্তারা ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০হাজার টাকা ঘোষণা ও রেশনিং চালু করা আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30