শিরোনামঃ-

» শাহজালাল ইসলামী ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত: ০২. সেপ্টেম্বর. ২০২৪ | সোমবার

বৃক্ষা না থাকলে জীবনও থাকবেনা : প্রোভিসি সুরেশ রঞ্জন বসাক

নিউজ ডেস্কঃ

মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রোভিসি ও ডিন সুরেশ রঞ্জন বসাক পিএইচডি বলেছেন, বৃক্ষ না থাকলে জীবনও থাকবেনা। আমাদের জীবন-জীবিকার জন্য বৃক্ষের বিকল্প নাই।

কংক্রীট ও বৃক্ষের যে সমন্বয়, সেটাই হবে শিক্ষার সমন্বয়। বৃক্ষ মানেই জীবন, বৃক্ষ মানেই অক্সিজেন, বৃক্ষ মানেই ছায়া। আমি চাই আমাদের শিক্ষার্থীরা যাতে ইটের দেয়ালের বাইরে এসে যেন কিছুটা সময় বৃক্ষ ছায়ায় অধ্যায়ন করতে পারে। আমাদের জীবিকা নির্বাহে যা প্রয়োজন তার প্রায় সবকিছুই বৃক্ষ হতে পাওয়া যায়। তাই নিজের দ্বায়বদ্ধতা থেকে যদি সবাই একটা করে গাছ লাগাই, আমাদের উত্তরসুরীদের জন্য সেটাই হবে আমাদের রেখে যাওয়া সম্পদ।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি, সিলেট বিভাগস্থ ৭ টি শাখার যৌথ উদ্যোগে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন।

শাহজালাল ইসলামী ব্যাংকের সেবামূলক কাজের প্রশংসা করে তিনি বলেন, তাদের নিয়মতান্ত্রিক ব্যাংকিং সেবার বাইরে এসেও যে সবুজ বনায়নের মাধ্যমে যে সামাজিক সেবা দিচ্ছে, তা মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষক শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাই কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।

বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠানে শাহজালাল ইসলামী ব্যাংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিলেট শাখার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার মো. তোফায়েল ইয়াকুব, দরগাহগেইট শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার মো. খুরশীদ আলম, মৌলভীবাজার শাখা ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার মো. মোদব্বির আহমদ, সুবিদবাজার শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার এ কে রেজা আহমেদ চৌধুরী, বিয়ানীবাজার শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার মো. মাহবুবুর রাহমান, গোয়ালাবাজার শাখার এফএভিপি ও ম্যানেজার মো. সিরাজউদ্দিন তফাদার, হবিগঞ্জ শাখার জেএভিপি ও ম্যানেজার মো. কায়েস উদ্দিন চৌধুরী, সিলেট শাখার ইনভেস্টমেন্ট ইনচার্জ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিলেট শাখা অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার এস এম সৈকত, মেট্রোপলিটন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর তাহের বিল্লাল খলিফা, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মাকসুদ আহমেদ, ডিন অধ্যাপক ডক্টর মো. জামাল উদ্দিন, রেজিস্টার তারেক ইসলাম, সহযোগী অধ্যাপক ডক্টর মো. মাসুদ রানা, শিক্ষক মো. এমরান উদ্দিন, মো. গোলাম মুক্তাদির, সহকারী ইঞ্জিনিয়ার শান্তি বাবু প্রসাদ রায় প্রমুখ।

প্রতিবছর শাখাপর্যায় থেকে এমন কর্মসূচি পালিত হয়ে আসলেও এবছর সিলেট বিভাগের সকল শাখা মিলে একসাথে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে। প্রকৃতির ভারসাম্য ফিরিয়ে আনা ও সবুজ বিপ্লবের অংশীদার হওয়ার আকাঙ্ক্ষা থেকে এবং একইসাথে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে শাহজালাল ইসলামী ব্যাংক প্রতিবছর এধরনের সেবামূলক কাজে নিজেদের সম্পৃক্ত রেখেছে। ইতিমধ্যে সিলেটের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানে এধরণের উদ্যোগ সফলভাবে সম্পন্ন করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30