শিরোনামঃ-

» সিলেট চেম্বারের বোর্ড বাতিল করে প্রশাসক নিয়োগে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১১. সেপ্টেম্বর. ২০২৪ | বুধবার

নিউজ ডেস্কঃ

গঠনতন্ত্রের ২০ এর (১), (২) ধারা লঙ্গন করে নির্বাচন দেখিয়ে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর বোর্ড গঠন করার বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন ও বর্তমান বোর্ড বাতিল করে প্রশাসক নিয়োগের জন্য সিলেট বিভাগীয় কমিশনারের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সদস্যবৃন্দরা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তারা এ স্মারক লিপি প্রদান করেন।

স্মারকলিপিতে সদস্যবৃন্দরা বলেন, সিলেট অঞ্চলের ব্যবসায়ী ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সদস্য আমরা। সিলেট এর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার এর বর্তমান কমিটি গঠন ও সদস্যদের স্বার্থ ক্ষুন্ন হওয়ার মত কার্যক্রমের কিছু তথ্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপি দাখিল করলাম।

২০২১ সালের ডিসেম্বর মাসে নির্বাচনের মাধ্যমে বর্তমান সভাপতি তাহমিন আহমদ দায়িত্ব গ্রহণ করেন। কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার ২০ জানুয়ারী ২০২৪ইং তারিখে নির্বাচনী তফসিল ঘোষণা না করে গোপনীয় ভাবে সিলেট চেম্বারের পরিচালনা বোর্ড গঠন করা হয়।

উক্ত বোর্ড সুবিধাভোগী পরিচালক সহ তাহমিন আহমদ আবার সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন, যাহা সিলেট চেম্বারের ইতিহাসে নির্বাচন ছাড়া সর্বপ্রথম পরিচালনা বোর্ড। গঠনতন্ত্রের ধারা ২০ এর (১) ও (২) এর নির্বাচনী তফসিল প্রকাশ ও প্রচার এর সকল নির্দেশনা অমান্য করে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আইন লঙ্গন করে গোপনীয় ভাবে নির্বাচন দেখিয়ে বোর্ড গঠন করেন যাহা চেম্বারের সকল সদস্যের সাথে প্রতারণা করা ও সদস্যদের গণতান্ত্রিক অধিকার ক্ষুন্ন করার শামিল।

তাঁরা বলেন, এ ব্যাপারে আমরা সদস্যবৃন্দ আপত্তি করলে সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি সহ পাঁচজন পরিচালক পদত্যাগ করেন কিন্তু সভাপতি তাহমিন আহমদ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন পূর্বক মামলার ভয় দেখান। আমরা সিলেট অঞ্চলের ব্যবসায়ীবৃন্দ উনাকে মৌখিকভাবে বলার পরও কোন সৎ উত্তর না পাওয়ায় ২৫/০৮/২০২৪ইং তারিখে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ৪/৫ হাজার ব্যবসায়ীর উপস্থিতিতে বর্তমান বোর্ডের পদত্যাগের দাবিতে মানববন্ধন করা হয়। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হিসেবে ব্যবসায়ীক শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর অবৈধ নির্বাচন বাতিল সহ তাহমিন আহমদের অনিয়ম ও দূর্নীতির বিষয় তদন্ত পূর্বক ব্যবস্থা করার দাবী জানাচ্ছি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী আমিরুজ্জামান চৌধুরী, নুরুল ইসলাম, শহীদ আহমদ চৌধুরী, আব্দুল রহমান রিপন, সামছুল আলম, ফয়েজ আহমদ দৌলত, নিয়াজ মো. আজিজুল করিম, মুনিম মল্লিক,মো. আবুল কালাম, আব্দুল হাদী পাভেল, মো. লুৎফুর রহমান লিলু, রেজাউল করিম সুফিয়ান, সৈয়দ মিনহাজ উদ্দিন মুছা, নুরুল ইসলাম সুমন, রাজু আহমদ, মো. মনিরুল ইসলাম, মো. কয়ছর আলী, ফরহাদুজ্জামান চৌধুরী, মো. পিকুল হোসেন, রাসেল আলা, মো. আলকাছ মিয়া, সৈয়দ জাহিদ উদ্দিন, মো. মিজানুর রহমান, মুফতি নেহাল উদ্দিন, হুমায়ুন কবির লিটন, মো. আলী হোসেন, মো. তাজুল ইসলাম, মো. আব্দুল মুমিন তাপাদার, হোসেন আহমদ, মো. মারুফ আহমদ, মুকির হোসেন চৌধুরী, মো. আব্দুর রহমান প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30