শিরোনামঃ-

» মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজে নবীন বরণ

প্রকাশিত: ১৫. সেপ্টেম্বর. ২০২৪ | রবিবার

গণঅভ্যুত্থানে শিক্ষার্থীদের রক্তঝড়া নতুন বাংলাদেশের সমৃদ্ধির দায়িত্ব নবীনদের : বিভাগীয় কমিশনার

নিউজ ডেস্কঃ

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, ২৪ সালের এই গণঅভ্যুত্থানে শিক্ষার্থীরা নিজিদের রক্ত বিলিয়ে দিয়েছে এই নতুন এই দেশ গঠনের জন্য।

শহীদদের পবিত্র রক্তের এই বাংলাদেশে আগামীর নেতৃত্ব তৈরী হবে আজকের নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে। আজকের শিক্ষার্থীরা আগামীর স্ব-নির্ভর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়বে এবং দেশ পরিচালনায় দায়িত্বশীল ভূমিকা রাখবে। তাই দেশের সেবায় নিয়োজিত হতে শিক্ষার্থীদেরকে যোগ্যতা অর্জন করতে হবে। যেখানে ছাত্র-শিক্ষক উভয়ের মাঝে দায়িত্বশীল সম্পর্ক বজায় রাখা প্রয়োজন। শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের পাশাপাশি পরিবারিক আদর্শে নিজেকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনীর নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রধান উপদেষ্টার বরাত দিয়ে বলেন, এই রাষ্ট্র হবে বন্ধুত্বের, এই রাষ্ট্র হবে সবার। রাষ্ট্র আমাদের প্রটেকশন দিবে, রাষ্ট্র আমাদের জন্য সাহাহ্যের হাত বাড়িয়ে দেবে। রাষ্ট্র আয়নাঘর তৈরী করবেনা, রাষ্ট্র বৈষম্য তেরী করবেনা।

বিশ্বের উন্নত রাষ্টের প্রধান কাজ দেশ এবং দেশের নাগরিকদের সেবা প্রদান করা। গণঅভ্যুত্থানে শিক্ষাথীদের পবিত্র রক্তের সম্মান, তোমাদের আদর্শ এবং সুশিক্ষা অর্জনের মাধ্যমে দেশের শান্তি শৃংঙ্খলা বজায় এবং বৈষম্য দূর করে সমৃদ্ধি আনতে হবে।

অনুষ্ঠানে মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অত্র কলেজের উপাধ্যক্ষ কৃষ্ণপদ সূত্রধর, ভর্তি কমিটির আহবায়ক ও বাংলা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আজির উদ্দীন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক রহিমা বেগমের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজের ইংরেজী বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক পার্থ সারথি নাগ, ব্যবস্থাপনা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক এনামুল হক চৌধুরী, বাংলা বিভাগের প্রভাষক আলমগীর হোসেন।

কলেজ পরিবারের সদস্যদের পরিচয় করিয়ে দেন, ভর্তি কমিটির সদস্য ও অর্থনীতি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোছাম্মৎ শাহানা বেগম। শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন মাইশা ইসলাম ও হালিমা আক্তার।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মোহসিনা মাহজাবিন চৌধুরী, পবিত্র গিতা পাঠ করেন প্রিয়ন্তি সাহা, প্রভাষক নীপা চক্রবর্তীর সহযোগিতায় জাতীয় এবং দলীয় সঙ্গীত পরিবেশনা করেন, শিক্ষার্থী নুসরাত আলম জয়া, তাইফা আক্তার রিনিয়া, সোনলী, স্বর্ণালী রায়, স্বর্ণা লস্কর, তাহিয়া তাবাসসুম।

কলেজের পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেষ্ট প্রদান করেন অধ্যক্ষ এবং অতিথিদের এবং নবীন শিক্ষাথীদের ফুলের শুভেচ্ছা জানান সিনিয়র শিক্ষার্থীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30