শিরোনামঃ-

» মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে ব্যারিস্টার নাজির আহমদ

প্রকাশিত: ২৩. সেপ্টেম্বর. ২০২৪ | সোমবার

রাষ্ট্র সংস্কারের এই সময়ে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে

ডেস্ক নিউজঃ

সংবিধান বিশেষজ্ঞ ও প্রথিতযশা আইনজ্ঞ ব্যারিস্টার নাজির আহমদ বলেছেন, রাষ্ট্র মেরামতের এই কঠিন সময়ে সবাইকে ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিয়ে দায়িত্বশীল ভুমিকায় অবতীর্ণ হতে হবে।

তিনি বলেন, ফ্যাসিবাদ পালিয়েছে কিন্তু রয়ে গেছে বিশাল জঞ্জাল, এই জঞ্জাল পরিষ্কারে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে ইতিহাস ক্ষমা করবে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সিলেট নগরীর জেল রোডস্থ একটি অভিজাত হোটেলে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি প্রধান আলোচকের বক্তব্য রাখছিলেন।

সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এসএমজেইউ) আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাংবাদিক বদরুদ্দোজা বদর।

সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক খালেদ আহমদ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক শাব্বির আহমদ।

এতে আলোচক হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক সিলেটের ডাক-এর প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আবদুল কাদের তাপাদার, সাংবাদিক আবদুল মতিন, সাংবাদিক শাহজাহান সেলিম বুলবুল, খালেদ মেহেদী, শফিক আহমেদ শফি, হুমায়ুন কবির লিটন, আবুল কালাম কাওসার, জুনেদ আহমদ চৌধুরী, নুরুল ইসলাম, শহীদুল ইসলাম, ইশা তালুকদার প্রমুখ।

মতবিনিময় সভায় ব্যারিস্টার নাজির আহমদ আরও বলেন, ভবিষ্যৎ দাঁড়িয়ে থাকে সতত বর্তমানের উপর, তাই বর্তমানের এই সুযোগকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে না পারলে ভবিষ্যৎ আমাদের ক্ষমা করবেনা।

তিনি বলেন, ফ্যাসিবাদের নোংরা হস্তক্ষেপে দেশের প্রশাসন ও বিচার বিভাগ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাষ্ট্র ও সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠায় এই দুটি বিভাগকে সর্বাগ্রে সংস্কার করতে হবে। সৎ ও যোগ্য লোকের সমন্বয়ে রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রকে ঢেলে সাজাতে হবে। তিনি বলেন, তরুণ যুবক, কিশোর ও শিক্ষার্থীরা প্রাণের বিনিময়ে ফ্যাসিবাদ তাড়িয়েছে, রাষ্ট্র বিনির্মানে তাদের এ ত্যাগের প্রতি অবশ্যই সকলের শ্রদ্ধাশীল হতে হবে।

মতবিনিময় সভায় সিলেটের ডাক-এর প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের বলেন, রাষ্ট্রের এই ক্রান্তিকালে সংস্কারের এই মহাযজ্ঞে ব্যারিস্টার নাজির আহমদ এর মতো সৎ ও ত্যাগী মানুষের সম্পৃক্ততা সময়ের দাবী।

তিনি দেশ গঠনে যোগ্য ও সৎ মানুষের অন্তর্ভুক্তির প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করেন। সভায় সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, সময় এখন দেশ গঠনের। প্রত্যেক দেশপ্রেমিক নাগরিককে ব্যারিস্টার নাজির আহমদ এর মতো মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে ব্যারিস্টার নাজির আহমদকে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30