শিরোনামঃ-

» ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ২৬. সেপ্টেম্বর. ২০২৪ | বৃহস্পতিবার

অনতিবিলম্বে মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপির নিতেশ রানেকে গ্রেফতার দাবি ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে : প্রিন্সিপাল মাওলানা মনজুরে মাওলা

নিউজ ডেস্কঃ

ভারতে মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ রাসুল (সা.) কে নিয়ে কটুক্তি ও বিজেপির সাংসদ নিতেশ রানের সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর শাখা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বাদ আছর মিছিলটি নগরীর কোর্টপয়েন্ট কালেক্টরেট মসজিদের সামন থেকে মিছিলটি শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর সিটি চত্বরে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রাক্তন কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মনজুরে মাওলা বলেন, গত আগস্ট মাসে রাসূল (সা.)-এর নামে কটূক্তির অভিযোগে ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী বিজেপির সাংসদ নিতেশ নারায়ণ রানের বিরুদ্ধে থানায় অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেফতার না করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মিছিল পরবর্তী সমাবেশে তিনি আরো বলেন, রামগিরি মহারাজ গত আগস্ট মাসে রাসূল সা:-এর নামে জঘন্য কটূক্তিমূলক বক্তব্য দেন।

এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠে মহারাষ্ট্রের মুসলিম জনতা। রামগিরির বিরুদ্ধে রাজ্যজুড়ে ৫০টিরও বেশি মামলা হয়। রামগিরির পক্ষে সমর্থন জানিয়ে একের পর এক মুসলিমবিদ্বেষী বক্তব্য দিতে থাকেন মহারাষ্ট্রের বিজেপির হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ রানে।

এক বক্তব্যে নিতেশ হুমকি দিয়ে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে যারা কথা বলবে, মসজিদে ঢুকে তাদের পেটানো হবে। নিতেশের বিরুদ্ধেও বেশ কয়েকটি মামলা হয়েছে।

বক্তরা আরও বলেন, ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ আমাদের প্রাণপ্রিয় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে কটূক্তি করে বিশ্ব মুসলিমের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে। আর সেই আগুনে ঘি ঢেলেছে গুজরাটের কসাই নরেন্দ্র মোদির দল বিজেপির সংসদ সদস্য নিতেশ রানে। আমরা এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মহানবীর অবমাননাকারীদের গ্রেফতার করে সঠিক বিচার না করলে ভারতকে এর চড়া মূল্য দিতে হবে।আমরা মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপির সাংসদ নিতেশ রানেকে দ্রুত গ্রেফতার করতে ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি লিটন আহমদ জুম্মানের সভাপতিত্বে ও সেক্রেটারি মো. মিজানুর রহমানের পরিচালনায় বিক্ষোভ পরবর্তী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খেলাফত মজলিস সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা জাবেদুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আব্দুল হান্নান তাপাদার, ছাত্র মজলিস সিলেট পূর্ব জেলা সেক্রেটারি সালমান আহমদ। খেলাফত মজলিস বিমানবন্দর থানা সভাপতি মাওলানা আব্দুর রহমান, জালালাবাদ থানা সভাপতি কামরুল ইসলাম, শাহপরান (র) পশ্চিম শাখা সভাপতি মাও. আব্দুল হামিদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র মজলিস মহানগরীর বায়তুলমাল সম্পাদক মুহিবুর রহমান রায়হান, প্রশিক্ষণ সম্পাদক সাজিদুর রহমান, ছাত্র কল্যাণ সম্পাদক খালেদ আহমদ, পাঠাগার সম্পাদক আব্দুল মুকিত, এমসি কলেজ সভাপতি আব্দুল বাসিত, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ সভাপতি মিসবাহ আহমদ জয়, দক্ষিণ সুরমা পশ্চিম থানা সভাপতি জুয়েল আহমদ, শায়খুল হাদীস জোন সভাপতি আব্দুল ওয়াদুদ, শাহজালাল (রহ.) জোন শাখার সভাপতি জিয়াউর রহমান আল-মুমিন, বিমানবন্দর থানা সেক্রেটারি ইশমাম আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30