শিরোনামঃ-

» শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২৬. সেপ্টেম্বর. ২০২৪ | বৃহস্পতিবার

আগামীর বাংলাদেশ বিনির্মানে তরুণ প্রজন্মকে আধুনিক জ্ঞান ও নৈতিকতায় সমৃদ্ধ হতে হবে : সিলেট শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান

নিউজ ডেস্কঃ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চৌধুরী মামুন আকবর বলেছেন, তরুণরা গত জুলাই-আগস্ট মাসে আন্দোলনের মাধ্যমে আমাদের একটি নতুন বাংলাদেশ উপহার দিয়েছে। এ নতুন বাংলাদেশ হবে সকল শ্রেণি-পেশার মানুষের বৈষম্যহীন বাংলাদেশ।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে না পারলে দেশপ্রেমিক মানুষ পাওয়া যাবে না। তাই আগামীর বাংলাদেশ বিনির্মানে তরুণ প্রজন্মকে আধুনিক জ্ঞান ও নৈতিকতায় সমৃদ্ধ হতে হবে।

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জামেয়া ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গোলাম রব্বানীর সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মো. মুহিব আলী ও সহকারী শিক্ষক কাজী আবুবকর রায়হানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ড. নূরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্যে ড. নুরুল ইসলাম বলেন, পশ্চিমা সংস্কৃতি আমাদের সংস্কৃতিকে গ্রাস করে নিয়েছে। ইসলামে সুস্থ সংস্কৃতির বিশাল ক্ষেত্র রয়েছে। অপসংস্কৃতি থেকে উত্তরণে শালিন, মার্জিত ও রুচিশীল ইসলামী সংকৃতির বিকাশ ঘটাতে হবে।

তিনি বলেন, নতুন বাংলাদেশের জন্ম দিয়েছে বর্তমান প্রজন্ম আমাদের হতাশার আধাঁরে আলোর দিশা দিয়েছে। আলোকিত এ বাংলাদেশ গড়তে হলে তরুণদের নৈতিক শক্তিতে বলিয়ান হতে হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল, কলেজ ইনচার্জ রফিকুল ইসলাম মজুমদার।

স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক মোহাম্মদ আব্দুর রশিদ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী আব্দুল্লাহ জিহাদ সাদ। দেশাত্মবোধক গান ও ইসলামী সঙ্গীত পরিবেশন করেন শিক্ষার্থী আব্দুল্লাহ মোহাম্মদ মাহদি।

এদিকে, শাহজালাল জমেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের বালিকা ক্যাম্পাসে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪ এর পৃথক পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট সমাজসেবী ডা. আমিনা শফিক।

প্রতিষ্ঠানের প্রভাষক মাসুমা আখতার ও সহকারী শিক্ষক রুবানা আক্তারের পরিচালনায় উক্ত অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন, সাংস্কৃতিক কমিটির আহবায়ক দিলরুবা আক্তার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাধ্যমিক শাখার ইনচার্জ জাকিয়া নূরী চৌধুরী এবং কলেজ ইনচার্জ মোরশেদা আক্তার। সবশেষে ৩ দিন ব্যাপী হওয়া বিভিন্ন ক্যাটাগরির বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

ইংলিশ ভার্সন ও প্রাথমিক বাংলা পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দি সিলেট ইসলামিক সোসাইটির সেক্রেটারী সাবেক ভাইস প্রিন্সিপাল আব্দুস শাকুর ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল আমীন জামেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30