শিরোনামঃ-

» জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা”

প্রকাশিত: ২৯. সেপ্টেম্বর. ২০২৪ | রবিবার

বিআরটিএ সেবার মান বৃদ্ধি করতে কর্মকর্তাদের আরো দায়িত্বশীল হতে হবে : বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি

নিউজ ডেস্কঃ

সিলেট বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, বিআরটিএ সেবার মান বৃদ্ধি করতে কর্মকর্তাদের আরো দায়িত্বশীল হতে হবে। সিলেটের পাসপোর্ট অফিস থেকে দালালমুক্ত করা হয়েছে, তেমনি বিআরটিএ থেকেও দালালমুক্ত করা হচ্ছে। বিআরটিএ হচ্ছে একটি সেবামূলক প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, আপনারা যারা বিআরটিএ অফিসে সেবা নিতে যান, দালাল না ধরে সরাসরি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করবেন। দালাল পেলেই প্রশাসনকে খবর দিয়ে তাদের হাতে তুলে দিবেন। আইনের মাধ্যমে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, বিআরটিএ সেক্টরে যে সমস্যা রয়েছে, সেগুলো সমাধানে কাজ চলছে। বিভিন্ন পর্যায়ের নাগরিকরা বিআরটিএ অফিস থেকে সেবা গ্রহণ করে থাকেন। বিআরটিএ সেবাকে জনবান্ধব করার জন্য অনলাইন ভিত্তিক সেবা পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে। এই পোর্টালের মাধ্যমে সকল ধরনের সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। নগরীতে যানজট নিরসনে ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিআরটিএ কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

তিনি রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর আয়োজনে ও সিলেট জেলা প্রশাসনের সহযোগিতায় ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল (এনআইএস) কর্ম-পরিকল্পনার (১ম প্রান্তিকের) সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর পরিচালক (প্রশাসন) (যুগ্মসচিব) মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও বিআরটিএ এর উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ, বিআরটিএ’র সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. মাসুদ আলম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমাইয়া ফেরদৌস, উপপরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. ডালিম উদ্দিন, বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. রিয়াজুল ইসলাম, মো. ছাহাবুল ইসলাম (পুলিশ পরিদর্শক), সুমিত রায় (জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার), হাজী ময়নুল ইসলাম সভাপতি সিলেট জেলা বাস-মিনি বাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন ও পরিবহন শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃত্ববৃন্দ এবং স্থানীয় লোকজন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30