শিরোনামঃ-

» বিশ্ব হার্ট দিবসে সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতাল ডিবিএল ফার্মা’র যৌথ উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনার

প্রকাশিত: ২৯. সেপ্টেম্বর. ২০২৪ | রবিবার

নিউজ ডেস্কঃ

বিশ্ব হার্ট দিবস উপলক্ষে সিলেট পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে ও সাইন্টিফিক পার্টনার ডিবিএল ফার্মা’র সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় সিলেট পার্ক ভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালের সামন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি পরবর্তী সেমিনারে বক্তারা বলেন, এবারের হার্ট দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হলো ‘ইউজ হার্ট ফর অ্যাকশন’। হার্টকে ভালো রাখতে বেশ কিছু নিয়ম মেনে চলা উচিৎ।

বিশেষ করে খাদ্যাভ্যাস, কায়িকশ্রম, ব্যায়াম ও অতিরিক্ত চর্বিজাতীয় খাবারের ব্যবহার কমানো দরকার। নিয়মতান্ত্রিক জীবনযাপন করলে হার্টের অসুখ থেকে বেঁচে থাকা সম্ভব।

বক্তারা আরো বলেন, বর্তমানে বাংলাদেশে সর্বোচ্চ গুনগত মানের ওষুধের নিশ্চয়তা দিতে ডিবিএল ফার্মা প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ওষুধ কারখানা তৈরি করেছে। উপস্থিত অতিথিরা আগামীর পথ চলায় ডিবিএল এর কাছে ভালো ওষুধের জন্য অগ্রিম ধন্যবাদ জানান।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পার্ক ভিউ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. দিলীপ কুমার ভৌমিক।

ভাইস প্রিন্সিপাল ও প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ড. মো. আব্দুস সালাম, পার্ক ভিউ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শিশির বসাক, পার্কভিউ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক অসুল আহমদ চৌধুরী, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শাকির আহমদ।

সেমিনারে ডিবিএল ফার্মার পক্ষে বক্তব্য রাখেন, মো. রেজাউল করিম ও মোহাম্মদ সালাহউদ্দিন।

এছাড়াও সেমিনারে পার্ক ভিউ মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, চিকিৎসক ও শিক্ষার্থী এবং ডিবিএল ফার্মার স্থানীয় জোনাল সেলস ম্যানেজার ও অন্যান্য বিক্রয় প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ডা. অনামিকা পান্তদাস এরে সঞ্চালনায় সেমিনারের মূল বক্তা ছিলেন, প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিন এবং প্রফেসর ড. শিশির বসাক।

প্রফেসর ড. মুহাম্মদ শাহাবুদ্দিন হৃদরোগ ও এর প্রতিরোধ সম্পর্কে তার গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা হৃদরোগ এবং হৃদরোগের প্রতিরোধের জন্য সচেতনতা বৃদ্ধির গুরুত্ব নিয়ে তাদের মতামত শেয়ার করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30