শিরোনামঃ-

» রাষ্ট্র সংস্কার শেষ না হওয়া পর্যন্ত জাতীয় নির্বাচনের প্রক্রিয়া দেশবাসী মানে না : দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০২৪ | সোমবার

নিউজ ডেস্কঃ

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সকল সদস্যদের নিয়ে এক পরামর্শ সভা সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় পশ্চিম জিন্দাবাজারের জল্লারপাড় রোডস্থ রাজবাড়ী রেস্টুরেন্টের ২য় তলায় অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সভাপতি জৈষ্ঠ আইনজীবী নাসির উদ্দিন এর সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, রক্তাক্ত জুলাই-আগস্টের অভূতপূর্ব গণ-আন্দোলন ও গণঅভ্যূন্থানের ফসল এই বিপ্লবী অন্তর্বর্তীকালীন সরকার।

ছাত্র-জনতার মূল প্রত্যাশা রাষ্ট্র সংস্কার ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ। আওয়ামী গডফাদারদের লুটপাটের চিত্র গণমাধ্যমে প্রকাশ পাচ্ছে। অতীতের গডফাদারদেরও তালিকা দেশে আছে।

সভায় অত্র সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক মীর আব্দুল করিম পাখি মিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় নিরপরাধ ব্যক্তিদের ওপর অগ্রহণযোগ্য মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা জ্ঞাপন করা হয় এবং মিথ্যা মামলা দায়েরকারীদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের নিকট দাবি জানানো হয়।

সভায় বক্তারা আরো বলেন, এনআইডি সংশোধনের ক্ষেত্রে ভোগান্তিতে মানুষ বড়ই অতিষ্ট। গণমাধ্যমে প্রকাশ সংশোধনের জন্য ৪ লাখ ৭০ হাজার ৯শ ৩১টি আবেদন পড়েছে। এর মধ্যে অনিষ্পন্ন ২ লাখ ৯২ হাজার ও প্রক্রিয়াধীন ১ লাখ ৭১টি । এই আবদেনগুলি সহজে ও দ্রুত নিষ্পন্ন করার দাবি জানান নেতৃবৃন্দ।

গত দেড় দশকে ২৮ লাখ কোটি টাকা ও সুইস ব্যাংকে ২০-২১ এর হিসেব অনুযায়ী বাংলাদেশীদের গচ্ছিত বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ ১২ হাজার কোটি টাকা। এই অর্থ ফিরিয়ে আনা ও অর্থ পাচারকারীদের শায়েস্তা করার এখনই সময় বলে সভায় উল্লেখ করা হয়।

বক্তারা বলেন, শীর্ষ দুর্নীতিবাজ, ঋণ খেলাপী, অর্থপাচারকারী, সন্ত্রাসী ও চাঁদাবাজ, গডফাদার ও গডমাদারদের কাছে কোন নথি স্বীকার না করার জন্য অন্তর্বর্তীকালীন বিপ্লবী সরকারের প্রতি জোর আহবান জানানো হয়।

সভায় আগামীর বাংলাদেশ নিয়ে একটি জাতীয় মঞ্চ গঠন ও রাষ্ট্রপ্রধানের নিকট সংগঠনের পক্ষ থেকে কয়েকটি প্রস্তবনা পেশ করার সিদ্ধান্ত গৃহিত হয়।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, উপদেষ্ঠা নেছারুল হক চৌধুরী বুস্তান স্যার, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী, মামুন রশীদ এডভোকেট, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক মীর আব্দুল করিম পাখি মিয়া, কেন্দ্রীয় সদস্য আব্দুল মোতাওয়ালী ফলিক, শাহিদুর রহমান জুনু, সরোজ ভট্টাচার্য, শাহ ফখরুল ইসলাম, কয়েস আহমদ সাগর, তারেক আহমদ বিলাস, আফসারুজ্জামান আফছর, রফিকুল ইসলাম শিতাব, ইউনুস আহমদ, মাওলানা এমদাদুল হক জুম’আ, ইউপি মেম্বার এনামুল হক আবুল, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইমাম হোসেন, সিনিয়র সহ-সভাপতি নিয়াজ কুদ্দুস খান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নূর আহমদ জুনেদ, যুবনেতা রেজাউল করিম লিটন, মারুফ আহমদ, হকার্স নেতা শাহজাহান আহমদ, মো. জানে আলম প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30