শিরোনামঃ-

» শিক্ষাক্ষেত্রে সিলেটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে : কাইয়ুম চৌধুরী

প্রকাশিত: ০৩. অক্টোবর. ২০২৪ | বৃহস্পতিবার

নিউজ ডেস্কঃ

নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, এক সময় সারা দেশের শিক্ষাবিভাগে ও পাকিস্তান আমলের প্রশাসনে সিলেটের যে গৌরবোজ্জ্বল সুনাম ছিল তা বর্তমানে আর নেই। সিলেটের শিক্ষার হার কমে গেছে। সরকারি দপ্তরে এখন আর সিলেটীদের আগের মতো দেখা যায় না।

বিগত ফ্যাসিস্ট রেজিমের সময়ে দেশের শিক্ষা ব্যাবস্থাকে ধংস করে দেয়া হয়েছে। শিক্ষাক্ষেত্রে সিলেটের এই হারানো ঐতিহ্য বর্তমান প্রজন্মের গর্বিত শিক্ষার্থীদের মাধ্যমেই ফিরিয়ে আনতে হবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সিলেট অঞ্চলের গুণী শিক্ষক নির্বাচিত হওয়ায় নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নিজাম উদ্দিন তরফদারকে দেয়া এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।

এসময় একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান সুসম্পন্ন হয়।

কলেজের বাংলা বিভাগের প্রধান এম. এ আজিজের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির সদস্য ও সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম এবং কলেজের দাতা সদস্য মো. নজমুল হোসেন।

শিক্ষক পর্ষদের সাধারণ সম্পাদক এম. বায়েছের স্বাগত বক্তব্যের পর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক শিরিনা বেগম, কলেজের শিক্ষার্থী মেহরিন হাসান স্নেহা ও নবীন ছাত্রী মারজানা ইয়াছমিন মুন্নি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজের শিক্ষক প্রতিনিধি মো. নুরুল ইসলাম, সহকারী অধ্যাপক এম. এ জলিল, সহকারী অধ্যাপক রোমানা সুলতানা, সহকারী অধ্যাপক তাসলিমা বিলকিছ, সহকারী অধ্যাপক মো. সালাহ উদ্দিন বেলাল, প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, এনাম আহমদ, সংগঠক মাহবুব আলম, ইসলামের ইতিহাস বিভাগের প্রধান লাকি বেগম, প্রভাষক হুমায়ুন কবির জুয়েল, প্রভাষক নাসরিন আক্তার, প্রভাষক সাবিনা ইয়াছমিন চৌধুরী, প্রভাষক রাহিমা আক্তার, প্রভাষক ফাহমিদা ইয়াসমিন, প্রভাষক মোহাম্মদ ঈমান আলী ইমন, প্রভাষক সুমনা আক্তার, প্রভাষক নাসরিন আক্তার, প্রভাষক পাপিয়া ভট্টাচার্য, প্রভাষক খালেদা সুলতানা, প্রভাষক হিফজুর রহমান, প্রভাষক মোবারক হোসেন, প্রভাষক রামিন আহমদ, প্রভাষক ইমরান আহমদ, সহকারী লাইব্রেরিয়ান রিপা রায় প্রমুখ ।

অনুষ্ঠানে অধ্যক্ষ মো. নিজাম উদ্দীন তরফদারের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তারা আলোকপাত করেন এবং কলেজের উত্তর উত্তর সফলতা কামনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031