শিরোনামঃ-

» বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন সিলেট অঞ্চলের দীক্ষাদান ও ব্যাজ পড়ানো সম্পন্ন

প্রকাশিত: ০৬. অক্টোবর. ২০২৪ | রবিবার

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে দীক্ষাদান ও ব্যাজ পড়ানো সম্পন্ন হয়েছে।

রবিবার (৬ অক্টোবর) সকাল ১১টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৩০ জন শিক্ষার্থীকে দীক্ষাদান শেষে ব্যাজ পড়ানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশনের আঞ্চলিক কমিশনার বাবলি পুরকায়স্থ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭২ সাল থেকে বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন শিক্ষার্থীদের আত্মমর্যাদা, নীতি নৈতিকতা, নিজের অধিকার সম্পর্কে সচেতনতা ও ভবিষতের নতুন নেতৃত্ব তৈরিতে ধারাবাহিকভাবে কাজ করছে।

গার্লস গাইড বাংলাদেশের মেয়েদের শ্রেণী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে নিজ নিজ ধর্মের স্রষ্টার প্রতি আনুগত্য, গৃহকর্ম, নেতৃত্ব, দুর্যোগ মোকাবেলা, রাষ্ট্রিয় কাজে নারীদের দায়িত্ব কর্তব্য, স্বাস্থ্য সচেতনতা, মহামারী মোকাবেলায় সামাজিক দায়বদ্ধতা, যৌতুক প্রথা উচ্ছেদ, উদ্যোক্তা তৈরি এবং নারী নির্যাতন বন্ধে সোচ্চার ভূমিকা রাখার প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। গার্ল গাইডস এসোসিয়েশন নারী নেতৃত্ব এবং ক্ষমতায়ন তৈরিতেও অগ্রণী ভূমিকা পালন করছে।

সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক হেপী বেগমের সভাপতিত্বে এবং ওয়ারেন্ট গাইডার পূর্ণিমা রানী দাশ তালুকদার ও গাইডার অলকা দাশের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গার্লস গাইড এসোসিয়েশনের উপদেষ্টা সালমা বাছিত, আঞ্জলিক কোষাধ্যক্ষ চৌধুরী, ফেরদৌস আরা কামাল, আঞ্চলিক ট্রেইনার শিরিন গুলশান আরা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা কমিশনার রোকসানা বেগম, জেলা কোষাধ্যক্ষ শামীমা আক্তার, অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গাইডার (আহবায়ক) শরীফা খাতুন, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) চাঁদ সুলতানা, সহকারী প্রধান শিক্ষক (দিবা) জায়েদা গুলশান আরা সিদ্দিকা প্রমুখ।

কুরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, গাইড ফৌজিয়া সিদ্দিকী ও গীতা পাঠ করেন গাইড ঐশী। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৮ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031