শিরোনামঃ-

» নিসচা সিলেট জেলা শাখার শিক্ষার্থী সমাবেশ

প্রকাশিত: ০৬. অক্টোবর. ২০২৪ | রবিবার

সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতার বিকল্প নেই : সওজ নির্বাহী প্রকৌশলী

নিউজ ডেস্কঃ
জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ “ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলা শাখার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ অক্টোবর) দুপুর ১টায় নগরীর পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে ও নিসচা সিলেট জেলা শাখার সদস্য সচিব ছয়ফুল করিম চৌধুরী হায়াতের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলন, সড়ক ও জনপদ সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. আমির হোসেন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও নিসচা সিলেট জেলা শাখার আহবায়ক জহিরুল ইসলাম মিশু, বক্তব্য রাখেন নিসচা সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক শফিকুর রহমান চৌধুরী, সদস্য দিলোয়ার আহমদ।

নিসচা জেলা শাখার সদস্য লোকমান আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক আব্দুল মালিক পোকন, সদস্য আব্দুল হাছিব, আবু জাবের, আবুল কাশেম, মো. মাজিদুর রহমান মাছুম, সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ, আব্দুস সোবহান আজাদ, রাজিব ঘোষ, শাহীন আহমেদ, মোস্তফা হোসেন সম্রাট, মো. নাছির আছকর আলী, হামিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সড়ক ও জনপদ সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. আমির হোসেন বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতার বিকল্প নেই।

সড়কে চলাচলের সময় সবসময় মনোযোগ সহকালে চলাচল করতে হবে। চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, দৈনিক নির্দিষ্ট সময় ব্যতিত অতিরিক্ত সময়ে ঘুম ঘুম ভাব নিয়ে গাড়ি চালানো যাবে না তাহলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে। সড়ক ও জনপদ বিভাগ রাস্তার অবকাঠামো ঠিক রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সড়ক দুর্ঘঠনারোধে নিসচার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, দীর্ঘদিন ধরে নিসচা সড়কে শৃঙ্খলা ফিরাতে যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই প্রশংসনীয়। নিসচা সিলেট জেলা শাখার পক্ষ থেকে সিলেটে স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের যে দাবি জানিয়ে আসছে তা সড়ক ও জনপদ বিভাগ সিলেটের পক্ষ থেকে অচিরেই বাস্তবায়ন করা হবে।

প্রধান বক্তার বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও নিসচা সিলেট জেলা শাখার আহবায়ক জহিরুল ইসলাম মিশু বলেন, সড়ক অত্যন্ত বিপদজ্জনক জায়গা।

সড়কে চলাফেরার সময় সবাইকে সচেতনত হতে হবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনে ভবিষ্যৎ তাই এখন থেকে শিক্ষার্থীসহ সকল জনসাধারনকে সড়কের আইন মেনে চলার আহবান জানান।

পাঠ্যবইয়ে সড়ক নিরাপত্তার বিষয়টি যুক্ত করার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রতি জোর দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031