শিরোনামঃ-

» ৭ দফা দাবি বাস্তবায়নে বিআরটিএ সিলেট’র সাথে নিসচা

প্রকাশিত: ০৯. অক্টোবর. ২০২৪ | বুধবার

সিলেট জেলার মতবিনিময় ও স্মারকলিপি প্রদান

নিউজ ডেস্কঃ

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ “ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলা শাখার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টায় বিআরটিএ সিলেট কার্যালয়ে ৭ দফা দাবি বাস্তবায়নে বিআরটিএ সিলেট’র সাথে নিসচা সিলেট জেলা শাখার উদ্যোগে বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী মোঃ রিয়াজুল ইসলাম এর সাথে মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও নিসচা সিলেট জেলা শাখার আহবায়ক জহিরুল ইসলাম মিশু, বিআরটিএ মোটরযান পরিদর্শক আব্দুল বারী, নিসচা সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক আব্দুল মালিক পোকন, সদস্য আব্দুর রহমান, আব্দুল হাছিব, আবু জাবের, আবুল কাশেম, ফাহিম আহমদ, মো. মাজিদুর রহমান মাছুম, শাহীন আহমেদ, নাছির উদ্দিন, মোস্তফা হোসেন সম্রাট, আছকর আলী প্রমুখ।

এসময় নিসচা সিলেট জেলা শাখার পক্ষ থেকে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী মোঃ রিয়াজুল ইসলাম কাছে হস্তান্তর করা হয় এবং তা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য আহবান করা হয়।

নিসচার ৭ দফা দাবি সমূহ হলো; ড্রাইভিং লাইসেন্স প্রদানের ক্ষেত্রে সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রাখা এবং জবাবদিহিতার আওতায় আনা, গাড়ীর ফিটনেস প্রদানের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা, যাতে ফিটনেস বিহীন কোন গাড়ী ফিটনেস সার্টিফিকেট না পায়, রাস্তায় রেজিস্ট্রেশন ও ফিটনেস বিহীন গাড়ীর বিরুদ্ধে বিআরটিএ-এর ভ্রাম্যমান আদালত নিয়মিত পরিচালনা করা, পেশাদার চালকদের ডোপ টেস্ট এর সিরিয়াল প্রদানে হয়রানি বন্ধ করা, নতুনভাবে সি.এন.জি অটোরিক্সা রেজিস্ট্রেশন প্রদান না করা, বিআরটিএ-এর সিলেট অফিসকে সম্পূর্ণ দালালমুক্ত রাখা, বিআরটিএ-এর সিলেট অফিসের সেবার মান বৃদ্ধি করা।

স্মারকলিপি গ্রহন করে বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী মো. রিয়াজুল ইসলাম বলেন, নিসচা এই ৭ দফা দাবি অত্যন্ত যুক্তিসংগত। বিআরটিএ সিলেট অফিস থেকে সবসময় সবোর্চ্চ সেবা প্রদানে চেষ্টা করা হয়ে থাকে।

এসময় তিনি নিসচার সকল যৌক্তিক দাবির সাথে বিআরটিএ একাত্বতা পোষন করে। সড়ক দুর্ঘটনা রোধে তিনি সকল মহলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031