শিরোনামঃ-

» কোন কুচক্রী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না : মিফতাহ্ সিদ্দিকী

প্রকাশিত: ১১. অক্টোবর. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ্ সিদ্দিকী বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, দেশনায়ক তারেক রহমানের নির্দেশে দেশের সারাদেশের ন্যায় সিলেট বিভাগেও দলীয় নেতাকর্মীরা সকল মণ্ডপে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে।

কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক মণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের নানা বিষয় খোঁজখবর নেওয়া হচ্ছে। উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীরা তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারে সে বিষয় বিএনপি সজাগ রয়েছে। সিলেট বিভাগের সাম্প্রদায়ীক সম্প্রতি শত বছরের ঐতিহ্য রয়েছে। এই নগরীতে শতফুটের ব্যবধানে মসজিদ, মন্দির ও গির্জা রয়েছে। এই সিলেটে একসাথে রোজা ও পূজা পালিত। সিলেটের সর্বধর্মের মানুষ সহাবস্থানে বসবাস করেন। কোন কুচক্রী মহল এই সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যার পর থেকে সিলেট নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ফ্যাসিবাদ বিরোধী দীর্ঘ আন্দোলন-সংগ্রাম সরকার পতনের ছাত্রজনতার চুড়ান্ত গণঅভ্যুত্থানে দেশ ফ্যাসিবাদমুক্ত হওয়ার পর পরাজিত স্বৈরাচারের দোসররা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চক্রান্ত শুরু করেছে। বিএনপি প্রতিটি কর্মী নিজের জীবন দিয়ে হলেও সাম্প্রতিক সম্প্রীতি ধ্বংস করতে দেবেনা।

তিনি আরো বলেন, বাংলাদেশ সংখ্যাঘরিষ্ট ও সংখ্যালগু বলতে কিছু নেই। আমরা সবাই বাংলাদেশ সমান নাগরিক। এখানে ধর্মীয় অনুষ্ঠান পালন করে ভীতি থাকবে কেন? এখানে সকল ধর্মের মানুষ ব্যপক উৎসাহ ও উদ্দিপনা নিয়ে নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করবে, আমরা এমন বাংলাদেশ গড়তে চাই।

এসময় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুর রহিম, মহানগর বিএনপি নেতা সুদিপ রঞ্জন সেন বাপ্পুু, প্রফেসর মনিরুল ইসলাম, মহানগর তাতীদলের সভাপতি আব্দুল গফফার, মহানগর বিএনপি নেতা সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন আহবায়ক আব্দুস সামাদ তুহেল, মহানগর বিএনপি নেতা মতিউল বারি খোরশেদ, ২০নং ওয়ার্ড বিএনপির সভাপতি লুৎফুর রহমান মোহন, ৩৬নং ওয়ার্ড বিএনপির আহবায়ক কাজি মুহিবুর রহমান, ২০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক লোকমানুজ্জামান, সাংগঠনিক সম্পাদক কয়সর আহমদ, মহানগর যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদ আহমদ, মহানগর বিএনপি নেতা আব্দুল জলিল, রায়হান বক্স রাক্কু, সোহেল আহমদ, সোলেমান হোসেন, কাওছার হোসেন রনি, হোসেন খান ইমাদ, সেনপাড়াস্থ জাগ্রত যুব সংঘের সার্বজনীন পূজামণ্ডপে বিএনপি নেতৃবৃন্দদের স্বাগত জানান শ্রী পরিমল দেব, সভাপতি চন্দন সেন ও সাধারণ সম্পাদক সংকর চক্রবর্তী সহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

বালুচর দুর্গাবাড়ি পূজামণ্ডপে স্বাগত জানান, পূজামণ্ডপ কমিটির সভাপতি রাজেশ চক্রবর্তী সহ মন্দিরের পূজারীবৃন্দ। গোপালটিলা সার্বজনীন পূজামণ্ডপে স্বাগত জানান পূজামণ্ডপ কমিটির সভাপতি এডভোকেট কনকন কুমার রায়, সাধারণ সম্পাদক দোলন দেব ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক টিটন মল্লিক।

উল্লেখ্য, প্রতিটি পূজামণ্ডপে পূজা উদযাপন কমিটি ও পূজারীরা বিএনপির নেতৃবৃন্দকে সাদরে স্বাগত জানান।

এসময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন এবং পূজার সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবগত হন।

তিনি যেকোন প্রয়োজনে বিএনপি সকল ধর্মের মানুষের সাথে রয়েছে জানিয়ে সকল ধর্মীয় অনুষ্ঠানে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031