শিরোনামঃ-

» শারদীয় দুর্গোৎসব শান্তি ও সমপ্রীতির বার্তা ছড়িয়ে দেয় : আবু আহমদ ছিদ্দীকী এনডিসি

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২৪ | রবিবার

পারষ্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন দৃঢ় করে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে : আরিফুল হক চৌধুরী

নিউজ ডেস্কঃ

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, ¬জাতিধর্ম নির্বিশেষে সকলেই আমরা বাংলাদেশের গর্বিত নাগরিক। এই পরিচয় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে প্রেরণা যোগায়।

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব মানুষে-মানুষে আত্মীক সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে অশুভ শক্তির বিনাশ কামনা করে সুন্দরের পথে ধাবিত করার শিক্ষা দেয়।

তিনি আরো বলেন, শারদীয় দুর্গোৎসব সমাজে শান্তি ও সম্প্রীতির বার্তা ছড়িয়ে দেয়। তিনি বলেন অত্মশুদ্ধির মাধ্যমে ভাতৃত্বের বন্ধন দৃঢ় করে স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে হবে।

আবু আহমদ ছিদ্দীকী এনডিসি রবিবার (১৩ অক্টোবর) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে শারদীয় দুর্গাপূজার প্রতিমা নিরঞ্জন কার্যক্রমের শুভ সূচনাকালে এসব কথা বলেন।

নগরীর চাঁদনীঘাঠে স্থাপিত সুবোধ মঞ্চে প্রতিমা নিরঞ্জন কার্যক্রম পরিচালনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি প্রদীপ কুমার দেব। পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর সাধারণ সম্পাদক এপেক্সিয়ান চন্দন দাস ও যুগ্ম সম্পাদক এড. দেবব্রত চৌধুরী লিটন এর যৌথ পরিচালনায় বিশিষ্টজনদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী, এসএমসি কমিশনার মো. রেজাউল করিম পিপিএম সেবা, সিলেটের জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেকার আহম্মদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সুবর্ণা সরকার, সিলেট মহানগর বিএনপি সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সুদীপ সেন বাপ্পু, বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর প্রমুখ।

আরিফুল হক চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের মধ্যে সৌহাদ্য ও সম্প্রীতির বন্ধন দৃঢ় করার মাধ্যমে উন্নয়নে ভূমিকা পালন করতে হবে।

নগরীর চাদনীঘাটে স্থাপিত অস্থায়ী সুবোধ মঞ্চ হতে প্রতিমা নিরঞ্জন কার্যক্রম পরিচালনা অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পক্ষে বিজয়া শুভেচ্ছা জ্ঞাপন করেন পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, পূজা পরিষদের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্যাচার্য্য, ঐক্য পরিষদ জেলার ভারপ্রান্ত সভাপতি এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, সাধারণ সম্পাদক কৃপেশ পাল, পূজা পরিষদ মহানগর সাবেক সভাপতি সুব্রত দেব। এছাড়াও বিজয়া শুভেচ্ছা জ্ঞাপন করেন বাবুল দেব, হারাধন দেব প্রভাস, বিশ্বজিত গুণ, অরবিন্দ দাস গুপ্ত বিভু, উজ্জ্বল চন্দ, অর্জুন ঘোষ, সুদীপ জ্যোতি এস, বীরেশ দেবনাথ, নান্টু সিংহ, দ্বিপংকর দাস, মনোমোহন দেবনাথ, বিশ্বজিত দাস, নিখিল মালাকার, ধনঞ্চয় দাস ধনু, রকি দেব প্রমুখ।

সভায় বক্তারা শান্তিপূর্ণভাবে ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্য বজায় রেখে শারদীয় দুর্গাপূজা উদযাপনে সহযোগিতা করায় সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, এসএমপি, সিলেট রেঞ্চ পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব, আনসার ও ভিডিবি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট সিটি কর্পোরেশন, সিলেটের রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ সিলেটের সর্বস্তরের জনগণের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

বেলা ৩টা থেকে শুরু হওয়া প্রতিমা নিরঞ্জন কার্যক্রম রাত ৯টা পর্যন্ত অব্যাহত থাকে। এতে ৭৮টি মণ্ডপের প্রতিমা বিসর্জন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031