শিরোনামঃ-

» সিলেটে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর সিরাত কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮. অক্টোবর. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যােগে আজ শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ২টার সময় সিলেট নগরির ভি আই পি হোটেল ইষ্ট এন্ড তালতলায় জেলা সভপতি মাওলানা বদরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ আনিসুর রহমান ও মহানগর যুগ্ন সাধারণ সম্পাদক মাওলনা জাকির হুসাইন এর যৌথ পরিচালনায় উদ্ভোধনী বক্তব্য রাখেন, মহানগর সভাপতি মুহাম্মাদ জাকির হুসাইন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান তিনি তার বক্ত্যবে বলেন সাহাবায়ে কেরাম রাঃ যে ভাবে মহান নবী হযরত মুহাম্মাদ সা. এর সৈনিকরা সূদুর আরব থেকে নিজেদের সবকিছু ত্যাগ করে দাওয়াত নিয়ে সমস্ত দুনিয়ায় ছড়িয়ে পরেছেন এমনকি ৬৯ হিজরীতে বাংলাদেশের লালমনিরহাটে দ্বীনের দাওয়াত নিয়ে এসেছিলেন, ঠিক তেমনি ভাবে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কর্মীরা পীর সাহেব চরমোনাই এর নেতৃত্বে জেল জুলুম সমস্ত অত্যাচারকে অপেক্ষা করে বাংলাদেশ সহ সমস্ত পৃথিবীতে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করতে হবে।

বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট লেখক, গবেষক, ইসলামী চিন্তাবিদ, জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার সিলেট এর সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ।

তিনি তাঁর বক্তব্যে বলেন, নিজেদের জীবনে আল্লাহ তাআলার হুকুম মহানবী হযরত মুহাম্মাদ সা. এর আদর্শকে বাস্তবায়ন করতে হবে এবং মুহাম্মদ সা. সৈনিকরা পারিবারিক সামাজিক, রাষ্ট্রিয় এমনকি আন্তর্জাতিক পর্যায়ে তা বাস্তবায়ন করতে হবে আর যেখানেই জুলুম অন্যায় দেখবে সেখানেই তার প্রতিবাদ করতে হবে, যেমনভাবে মুহাম্মাদ বিন কাসেম যেভাবে একজন নির্যাতিত বোন এর চিঠি পেয়ে সিন্দুতে এসে মুসলিম বোনকে জালিমের জুলুম হতে রক্ষা করেন ঠিক তেমনিভাবে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর নেতাকর্মীরা বাংলাদেশ সহ সমস্ত পৃথিবী হতে সমস্ত জুলুম কে খতম করতে তারা প্রস্তুত থাকতে হবে।বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন ইসলামী যুব বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (মোমেনশাহী বিভাগ) মুফতি জোবায়ের আহমাদ।

আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মুফতি সাঈদ আহমদ, জেলা সভাপতি, আলহাজ্ব নজির আহমদ, মহানগর সেক্রেটারি হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা সিলেট জেলা সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, জেলা আন্দোলনের সদস্য আলহাজ্ব ইসহাক আহমদ, জাতীয় শিক্ষক ফোরাফ সিলেট মহানগর সাধারণ সম্পাদক প্রভাষক বুরহান উদ্দীন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর সাবেক সভাপতি মুফতি ফয়জুল হাসান চৌধুরী, সাবেক মহানগর সভাপতি মাওলনা জহিরুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলদেশ সিলেট জেলা সভাপতি ছাত্র নেতা আরিফুল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক আলবাবুল হক্ব চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক জাকাওয়াত হুসেন পাশা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সহ-সভাপতি মুহা.কামাল হুসাইন, মহানগর সহ-সভাপতি মুহাম্মাদ আবুল হুসাইন,জেলা যুগ্ন সাধারণ সম্পাদক মুহা. শাহীন আলম, জেলা সাংগঠনিক সম্পাদক মুহা. নাঈম আহমদ,মহানগর সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আবু হানিফ,জেলা দপ্তর সম্পাদক মুহা.আল-আমিন হুসাইন, মহানগর দপ্তর সম্পাদক মুহাম্মাদ ইজাজুল ইসলাম, জেলা অর্থ সম্পাদক মুহা. আলাউদ্দিন,মহানগর অর্থ সম্পাদক মুহাম্মাদ তাজুল ইসলাম, জেলা প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ আবুল কাসেম, আইন ও মানবাধিকার সম্পাদক মাওলানা আব্দুস সালাম, সমাজ কল্যাণ সম্পাদক মাওলনা ফয়জুর রহমান শিপলু, জেলা শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মাওলনা রায়হান আহমদ, মহানগর শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ মাসরুর দাইয়্যান, জেলা দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা বিলাল আহমদ, জেলা স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাওলনা আব্দুল ওয়াহিদ,মহানগর স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুহাম্মাদ সুজন আহমদ, জেলা বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাওলানা আব্দুল গফুর,সংখ্যালঘু ও নৃ-গোষ্ঠি কল্যাণ সম্পাদক মুহা. মুহা.ফয়সল আহমদ,উপ-সম্পাদক যথাক্রমে মহানগর উপ-সম্পাদক মাওলানা শরাফত উল্লাহ আরাফান, মুহাম্মাদ শাহিদুল ইসলাম সাজুল, মুহাম্মাদ ফয়সল আহমদ, জেলা মুহা. সাহেদ আহমদ,মুহাম্মাদ আনিসুর রহমান, মাওলনা ইউসুফ আলী রাফি, মাওলানা মাআজ আহমদ, মাহাম্মাদ মুখলেস আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031